Monday, April 22, 2024
Homeক্রিকেটবিশ্বকাপে খেলবেন স্টোকস

বিশ্বকাপে খেলবেন স্টোকস

নির্বাচকের কথায় শুরু হওয়া গুঞ্জনই অবশেষে সত্যি হলো, অবসর ভেঙে আবারও একদিনের ক্রিকেটে ফিরছেন বেন স্টোকস। নিউজিল্যান্ডের বিপক্ষে হতে যাওয়া ওয়ানডে সিরিজের দলে জায়গা পাওয়ার মাধ্যমে অবসান হলো বেশ কিছুদিনের জল্পনা কল্পনার।

স্টোকসের পথে হেঁটেই গত বিশ্বকাপ ফাইনাল জয়ের নায়ক স্টোকসকে আরো একটি বিশ্বকাপের সহযোদ্ধা রুপে ফিরে পাচ্ছেন বাটলার।
ইংল্যান্ডের পুরুষ দলের নির্বাচকের কথায় গুঞ্জন শুরু হলেও প্রতিবেশী ক্রিকেট পরাশক্তি নিউজিল্যান্ডের বিপক্ষে হতে যাওয়া ওয়ানডে সিরিজের দল ঘোষণার মাধ্যমে বিষয়টি সত্যতায় রুপ নিল।

গত বছরের জুলাইয়ে লাল বলের ক্রিকেটে মনোযোগ দিতে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছিলেন স্টোকস। অবশ্য বিদায় বলার পূর্বেই হয়ে উঠেছিলেন ইংল্যান্ডের জীবন্ত কিংবদন্তি। নাটকীয় বিশ্বকাপ ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচটি জিতিয়ে পেয়েছিলেন ইংল্যান্ডের সর্বোচ্চ সম্মাননা ‘নাইট’ উপাধি।

লাল বলের ক্রিকেটে অধিনায়ক হওয়ার পর, সাদা পোশাকের ক্রিকেটটিতে অনেকদিন ধরে ধুকতে থাকা ইংল্যান্ড দলকে আবারও চাঙা করে তুলেছিলেন তিনি। কোচ ম্যাককালামের সাথে বাজবল রসায়ন বেশ ভালোভাবেই জমে ওঠার প্রমান পাওয়া যায় অধিনায়কত্ব পাওয়ার পরের সিরিজগুলোর দিকে তাকালেই।

তবে সাদা বলের ক্রিকেটে স্টোকসের অভাব ঠিকই বোধ করছিলেন ক্যাপ্টেন বাটলার। স্টোকসের বিদায়ের পর এখন পর্যন্ত মাঠে গড়ানো ৯ ওয়ানডে ম্যাচের ৬টি ম্যাচেই যে হারের মুখ দেখতে হয়েছে ইংল্যান্ডকে।

আর তাই আসন্ন বিশ্বকাপে দলের শক্তিমত্তা ফিরিয়ে আনতে স্টোকসের সাথে আলোচনায় বসেন স্বয়ং ক্যাপ্টেন বাটলার।
এনিয়ে ইংল্যান্ডের সাদা বলের কোচ কোচ ম্যাথু মট জানিয়েছিলেন, স্টোকসকে ফেরাতে আলোচনায় বসবেন ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক জস বাটলার। বাটলারকে অবশ্য নিরাশ করেননি স্টোকস। সাড়া দিয়েছেন তার ডাকে এবং গায়ে জড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন ইংল্যান্ডের রঙ্গিন জার্সি।
দল ঘোষনার সময় স্টোকসের ব্যাপারে নির্বাচক লুক রাইট বলেন, ‘সাদা বলে আমাদের যে মেধা, সেটিরই পরিচায়ক দুটি(ওয়ানডে এবং টি-টোয়েন্টি) শক্তিশালী দল ঘোষণা করতে পেরেছি আমরা। বেন স্টোকসের ফিরে আসার মাধ্যমে তার ম্যাচ জেতানোর সামর্থ্য ও নেতৃত্বের গুণ সেখানে বাড়তি কিছু যোগ করবে। আমি নিশ্চিত প্রতিটি সমর্থক ইংল্যান্ডের ওয়ানডে জার্সিতে তাকে ফিরতে দেখাটা উপভোগ করবে।’

অবসর ভেঙে দলে ফেরার পর নেটিজেনদের সাথে মজা করতে ভুলেননি স্টোকস। এ্যাসেজের দল ঘোষনার পর যখন মঈন আলীকে দলে দেখা গেল তখন মঈন আলী বলেছিলেন, স্টোকসের পক্ষ থেকে এ্যাসেজে ফেরার আমন্ত্রণে তার প্রথম জবাবটি ছিলো ‘LOL’
সেই হাসির মূহুর্তটি নেটিজেনদের আবারও মনে করে দিয়েছেন স্টোকস। দল ঘোষনার পর এক টুইট করেন যিনি। তিন অক্ষরের সেই টুইটে লেখা ছিলো ‘LOL’

সবমিলিয়ে আবারও দারুণ একটি দল নিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করতে যাচ্ছে ইংল্যান্ড।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments