Monday, April 22, 2024
Homeক্রিকেটজেন্টেলম্যান হাসান মাহমুদ

জেন্টেলম্যান হাসান মাহমুদ

প্রতিপক্ষকে আউট করে উল্লাসে মেতে উঠলে তার মন খারাপ হতে পারে তাই উদযাপনই করেন না হাসান মাহমুদ। পেস বোলাররা হন আগ্রাসী, খুনে মেজাজের, এক বিন্দু ছাড় দিতে নারাজ থাকেন তারা। সেখানে হাসান মাহমুদ উইকেট পেলে উদযাপনই করেন না!

বাহ্যিকভাবেও তাঁকে দেখে খুব শান্ত-শিষ্ট মনে হয়।তিনি কথা কম বলেন, বললেও তা ধীরেসুস্থে। তিনি এবার মনের দিক দিয়েও দিলেন মহানুভবতার পরিচয়।

প্রত্যেক বোলারের উদযাপনের নিজস্ব কতই না ধরন থাকে। প্রতিপক্ষের উইকেট পেয়ে একেক সময়ে একেকরকম বুনো উল্লাসে মেতে ওঠেন তারা। কিন্তু

বোলারদের নিজস্ব উদযাপনের কত ভঙ্গি থাকে, কেউবা আবার একেক সময়ে একেকরকম বুনো উল্লাসেও মেতে ওঠেন। কিন্তু সেসব থেকে অনেকটাই দূরে হাসান মাহমুদ। রোমাঞ্চকর মুহূর্তে উইকেট শিকারের পর মুচকি হাসিই যেন তার সকল স্বস্তি।

জীবনের প্রথম ফাইফার পেয়ে সংবাদ সম্মেলন আসেন তিনি। সেখানে উইকেট পাওয়ার পর কেন উদযাপন করেন না? এমন প্রসঙ্গে হাসান হেসে বলেন, ‘করি না … জাস্ট এমনিতেই। ব্যাটসম্যানকে আউট করার পর আসলে উদযাপন করলে ও আরেকটু মন খারাপ বেশি হবে হয়তো। এটা ভেবে করি না।’

ক্রিকেট বিশ্ব তো বটেই সম্পূর্ণ ক্রীড়া জগতেই কেই বা এভাবে ভাবেন! তিনি বর্তমানে বাংলাদেশের বোলিং আক্রমণের একজন গুরুত্বপূর্ণ বোলার। তিনি ইতোমধ্যেই আলো কাড়তে শুরু করেছেন। শুধু মানবতার পরিচয়ে নয় আলোর দ্যুতি ছড়াচ্ছেন বোলিংয়েও। সাবেক খেলোয়াড় থেকে শুরু করে ক্রিকেট বোদ্ধাদের বেশ মনে ধরছে হাসানকে।

সবাই যখন মুখিয়ে ছিলেন হাসানকে জাতীয় দলের হয়ে মাঠ মাতাতে দেখার জন্য, ঠিক তখনই ইনজুরি তাকে পিছিয়ে দেয়। হাসানের ক্যারিয়ারের শুরুথেকেই হানা দিয়েছিল ইনজুরি। পিছিয়ে পড়া হাসান এখন বলে গুটি গুটি পায়ে জায়গা করে নিচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায়।

ক্যারিয়ার শেষে ৫০০টি আন্তর্জাতিক উইকেটের মালিক হতে চান হাসান মাহমুদ। একদিন হয়ত স্বপ্ন পূরণ হবে তার। গোটা ক্রিকেট সমর্থকদের অপেক্ষা সেদিনটার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments